বড় হয়ে তুমি কি হতে চাও তা জানিয়ে বাবাকে এবং বন্ধুকে পত্র

বড় হয়ে তুমি কি হতে চাও জানিয়ে বন্ধুকে পত্র

আল্লাহু আকবার 

খুলনা
১১/২৫/২০২৩

প্রিয় নোমান,

শুরুতেই আমার ভালোবাসা নিও। নিশ্চয়ই ভালো আছ। কিছুদিন আগে আব্বাকে নিয়ে হাসপাতালে গিয়েছিলাম। আব্বার শরীরটা খুব খারাপ ছিল । হাসপাতালে গিয়ে মনটা আরও খারাপ হয়ে গেল। দেখলাম দূর- দূরান্ত থেকে অনেক রোগী এসেছে কিন্তু তারা সঠিকভাবে চিকিৎসা পাচ্ছে না। পর্যাপ্ত ডাক্তার না থাকায় মুমূর্ষু রোগীরা যন্ত্রণায় ছটফট করছে। অসুস্থ আব্বাকেও তখন তাঁদের চেয়ে সুস্থ মনে হচ্ছিল । বার বার মনে পড়ছিল তাদের কষ্টের কথা। সেই সময় থেকে ভাবলাম, বড়ো হয়ে ডাক্তার হব । আদর্শ ডাক্তার হয়ে জনগণের সেবা করব।

সময় পেলে আমাদের এখানে বেড়াতে এসো। চিঠির প্রত্যাশায় রইলাম । এখানেই শেষ করছি।

ইতি
তোমার বন্ধু
ইলতাজুল হক

প্রেরক
নাম - ইলতাজুল হক
খুলনা
সদর ।
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - নোমান
 গ্রাম - শালিয়াবহ
 ডাক ঘর- রসুলপুর
 জেলা - বরিশাল।

বড় হয়ে তুমি কি হতে চাও জানিয়ে বাবাকে পত্র

'এলাহি ভরসা'

বানাওয়া, কুমিল্লা
তারিখ ১১/২৬/২০২৩
শ্রদ্ধেয় আব্বাজান,

সর্বপ্রথমে আমার সালাম জানবেন । অনেকদিন পর আপনার চিঠি পেলাম । আপনার চিঠির প্রত্যাশায় সব সময়ই উদগ্রীব হয়ে থাকি । আপনি ভাল আছেন জানতে পেরে অত্যন্ত খুশী হলাম ।
পত্রে আপনি জানতে চেয়েছেন আমি বড় হয়ে কি হতে চাই ? তাই পত্রের মাধ্যমে আপনাকে আমার জীবনের লক্ষ্য সম্পর্কে কিঞ্চিৎ আলোকপাত করছি।

আমি স্থির করেছি আমি একজন চাষী হব। খাদ্য পরিস্থিতি যে কিরূপ ভয়াবহ তা কে না জানে । তাই আমার ইচ্ছে হয়, মানুষের সর্বপ্রথম প্রয়োজন যে খাদ্য তার উৎপাদনে আমি জীবন উৎসর্গ করি। এজন্য আমাকে চাষাবাদের আধুনিকতম জ্ঞান ও প্রযুক্তিবিদ্যায় পারদর্শী হতে হবে। তাই আমি আলিম পাস করার পর কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হব এবং সেখানকার পাঠ শেষ করে গ্রামে চলে আসব। 

ওখানে আমি একটি আদর্শ কৃষি খামার স্থাপন করব যা শুধু খাদ্য উৎপাদনই করবে না, স্থানীয় জনগণকে আধুনিক পদ্ধতিতে চাষাবাদেও উৎসাহিত করবে। ফলে দেশে খাদ্য ঘাটতির লাঘব হবে, এটাই আমার জীবনের লক্ষ্য । আমার জীবনের লক্ষ্য অর্জনে আমি যেন সফলকাম হই এজন্য আল্লাহর নিকট প্রার্থনা করবেন ।
মহান আল্লাহর নিকট আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় শেষ করছি।
ইতি
আপনার স্নেহের 
মোঃ আবদুর রহমান

প্রেরক
নাম - আবদুর রহমান
বানাওয়া
কুমিল্লা ।
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - জালাল উদ্দিন
 গ্রাম - শালিয়াবহ
 ডাক ঘর- রসুলপুর
 জেলা - রংপুর

Post a Comment

0 Comments

Bottom Post Ad