বার্ষিক পরীক্ষার প্রস্তুতি জানিয়ে বাবা, মা এবং বন্ধুকে পত্র লিখন

বার্ষিক পরীক্ষার প্রস্তুতি জানিয়ে বাবাকে পত্র:-

 আল্লাহু আকবার

ঢাকা 
১১/২২/২০২৩

শ্রদ্ধেয় বাবা, 

আস্সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমরাও আল্লাহর রহমতে ভালো আছি। আপনার চিঠি পেয়ে খুব আনন্দিত আমরা । আপনি আমার লেখা পড়ার বিষয়ে জানতে চেয়েছেন। লেখাপড়া নিয়ে আপনি কোনো চিন্তা করবেন না আব্বু। 

আপনি না থাকায় আম্মা ও বড় ভাই দুজনেই আমার পড়াশোনা দিকে অনেক নজর রেখেছেন। বড় ভাই একটা রুটি তৈরি করে দিয়েছেন। সে অনুযায়ী সব বইয়ের পড়া অনেকবার শেষ করেছি। অংক নিয়ে আর কোন সমস্যা নেই। আশা  করি অংকে ১০০ নম্বরই পাবো। আপনিও  ভালো থাকবেন এবং আমাদের জন্য দোয়া করবেন। 

ইতি 
আপনার স্নেহের 
হাবিব 
প্রেরক
মোঃ হাবিব
কাজলা
রাজশাহী।
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - মোঃ আরশেদ আলী
 গ্রাম - শালিয়াবহ
 ডাক ঘর- রসুলপুর
 জেলা - টাঙ্গাইল।

বার্ষিক পরীক্ষার প্রস্তুতি জানিয়ে মাকে পত্র:-

 আল্লাহু আকবার

ঢাকা 
১১/২২/২০২৩
প্রিয় আম্মু ,
পত্রের প্রথমে আমার সালাম নিবেন। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। গতকাল আপনার পত্র পেয়েছি। আপনি জানতে চেয়েছেন আমি পরীক্ষার জন্য কেমন প্রস্তুতি নিয়েছি। আপনি জানলে খুশি হবেন যে, আমি আল্লাহপাকের রহমতে আপনাদের দোয়ায় অনেক ভাল প্রস্তুতি নিয়েছি। সবগুলো পাঠ সিলেবাস অনুযায়ী ভালমত আয়ত্ত করেছি।
 
সম্ভাব্য সকল প্রশ্নের সমাধান শিক্ষকদের সহায়তায় নোট আকারে তৈরি করেছি। অংক গুলো নিয়মিত চর্চা করি। এখন শুধু রিভাইস দিচ্ছি । আল্লাহর অশেষ মেহেরবানী থাকলে আমি আশা করি প্ৰত্যেক বিষয়ে ৮৫% নম্বর পাব। দোয়া করবেন আমার জন্য যাতে আমি সুস্থ থেকে পূর্ণ প্রস্তুতি নিয়ে পরীক্ষা শেষ করতে পারি। আর আব্বুকে আমার সালাম জানাবেন এবং আমার জন্য দোয়া করতে বলবেন। 
ইতি 
আপনার স্নেহের পুত্র 
মোঃ রাকিব

প্রেরক
মোঃ রাকিব
রুম নং :২০
এক্স স্কুল হোস্টেল ঢাকা।
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - রেহেনা বেগম
 গ্রাম - শালিয়াবহ
 ডাক ঘর- রসুলপুর
 জেলা - টাঙ্গাইল।

বার্ষিক পরীক্ষার প্রস্তুতি জানিয়ে বন্ধুর নিকট পত্র:-

 আল্লাহু আকবার

ঢাকা 
১১/২২/২০২৩
প্রিয় জাকির,
পত্রের প্রথমে রইল আমার আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। কেমন আছো তুমি বন্ধু ? আশা করি আল্লাহর রহমতে ভালো আছো।  বহুদিন যাবত তোমার সাথে কথা হয় না। সামনে আমাদের বার্ষিক পরীক্ষা। আমি পরীক্ষার প্রস্তুতির জন্য লেখাপড়া নিয়ে খুবই ব্যস্ত আছি। পরীক্ষা যতই ঘনিয়ে আসছে পড়াশোনার চাপ ততই বেড়ে চলেছে। বাংলা ও ইংরেজি পাঠ শেষ হয়ে এসেছে।
 
অনন্যা বিষয়েরও প্রস্তুতির সমাধান হয়েছে।  এরপরে গণিতে উঠে পড়ে লাগবো যাতে পুরো নম্বর পেতে পারি। আমি বিশ্বাস করি আল্লাহর রহমতে অনেক ভালো ফলাফল অর্জন করতে পারব। আমি চেষ্টার কোনো ত্রুটি রাখবো না। শিক্ষকগণ ও আমাকে নানা ভাবে সাহায্য করেছেন। তোমার আব্বু আম্মুকে আমার সালাম জানাবে এবং আমার জন্য দোয়া করতে বলবে। আশা করি চিঠির উত্তর দেবে। 
ইতি 
তোমার প্রিয় বন্ধু 
মোঃ জামিল
প্রেরক
মোঃ জামিল
রুম নং :২০
মমিনপুর উচ্চ বিদ্যালয়
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - মোঃ জাকির 
 গ্রাম - রসুলপুর
 ডাক ঘর- রসুলপুর
 জেলা - টাঙ্গাইল।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষাগার ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url