My Friend : Paragraph Class 3, 4, 5 - বাংলা অর্থ সহ

👉Write a paragraph about 'My Friend'. Include the following things in your paragraph. ('তোমার বন্ধু' সম্পর্কে একটি অনুচ্ছেদ লেখ। তোমার অনুচ্ছেদে নিচের বিষয়গুলো অন্তর্ভুক্ত কর।)

The name of your friend (তোমার বন্ধুর নাম) 

- His age (তার বয়স)

His nationality (তার জাতীয়তা)

- His living place (তার বাসস্থান)

- His parent's occupation (তার পিতামাতার পেশা) 

- His favourite game (তার প্রিয় খেলা)

His hobby (তার শখ)

👉Or, Write a paragraph about 'My Friend' Answer the following questions in your paragraph. ('তোমার বন্ধু' সম্পর্কে একটি অনুচ্ছেদ লেখ। তোমার অনুচ্ছেদে নিচের প্রশ্নগুলোর উত্তর দাও।)

(a) What is his name? (তার নাম কী?)

(b) What is his age? (তার বয়স কত?) 

(c) What is nationality (তার জাতীয়তা কী?) 

(d) What do you know about his family? (তার পরিবার সম্পর্কে তুমি কী জান?)

(e) What is his hobby? (তার শখ কী?)

My Friend (আমার বন্ধু)

Ans: Friendship can make a man happy. So, man loves to have friends. There is hardly a man in this world without friend. I have a lot of d friends. Among them Jakir is my best friend. He is a good student. He is Bangladeshi. He is attentive to his studies. He is also regular in class. His age is eleven. He lives in Khulna. 

His father is a teacher and his mother is a housewife. His favourite game is football. And his favourite hobby is drawing picture. I like him because of his personalities. He also loves me very much.

অনুবাদ : বন্ধুত্ব মানুষকে সুখী করতে পারে। তাই মানুষ বন্ধু পেতে ভালোবাসে। বন্ধু ছাড়া এ পৃথিবীতে খুব কমসংখ্যক মানুষই রয়েছে। আমার অনেক বন্ধু আছে। তাদের মধ্যে জাকির সবচেয়ে ভালো বন্ধু। সে একজন ভালো ছাত্র। সে বাংলাদেশি। সে তার অধ্যয়নে খুব মনোযোগী। সে শ্রেণিকক্ষেও নিয়মিত। তার বয়স এগারো বছর। সে খুলনায় বাস করে। 

তার বাবা একজন শিক্ষক এবং তার মা একজন গৃহিণী। তার প্রিয় খেলা ফুটবল। এবং তার প্রিয় সখ ছবি আঁকা। তার ব্যক্তিত্বের জন্য আমি তাকে পছন্দ করি। সেও আমাকে ভালোবাসে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষাগার ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url