Your Class Teacher -Paragraph For Class 2, 3,4,5(বাংলা অর্থ সহ)

Write a paragraph about 'Your Class Teacher'. Include the following things in your paragraph. ('তোমার শ্রেণিশিক্ষক' সম্পর্কে একটি অনুচ্ছেদ লেখ। তোমার অনুচ্ছেদে নিচের বিষয়গুলো অন্তর্ভুক্ত কর ।)

  • Name (নাম)
  • Qualification (যোগ্যতা)
  • Method of teaching (শিক্ষা দান পদ্ধতি) 
  • Behaviour (আচরণ)

Or, Write a paragraph about 'My Class Teacher' Answer the following questions in your paragraph. ('আমার শ্রেণিশিক্ষক' সম্পর্কে একটি অনুচ্ছেদ লেখ । তোমার অনুচ্ছেদে নিচের প্রশ্নগুলোর উত্তর দাও। 

(a) What is the name of your class teacher ? (তোমার শ্রেণিশিক্ষকের নাম কী?

(b) What is his teaching subject? (তার শিক্ষা দানের বিষয় কী?)

(c) What is his educational qualification. (তার শিক্ষাগত যোগ্যতা কী?)

(d) What is his method of teaching? (তার শিক্ষা দেওয়ার পদ্ধতি কী?)

(e) How is his behaviour? (তার আচার-আচরণ কেমন?)

■My Class Teacher  (আমার শ্রেণিশিক্ষক)

Ans. I read in class Three. I have a class teacher, He is Mr Kasem. He is very gentle and handsome. He is well qualified teacher. He is an M.A. M.Ed. He teaches us English. He gives us always good advice. He often advises to attend classes regularly. He never delays to come to his class. He makes our lesson interesting and lively. 

He wants us to be active. He tells us a lot of stories with moral teachings. He teaches us with love and affection. He likes us very much. He never gets irritated. We like him too.

অনুবাদ : আমি তৃতীয় শ্রেণিতে পড়ি। আমার একজন শ্রেণিশিক্ষক আছেন। তিনি কাশেম সাহেব। তিনি খুব ভদ্র ও সুদর্শন। তিনি যোগ্য/অভিজ্ঞ শিক্ষক। তিনি এমএ. এম. এড. । তিনি আমাদের ইংরেজি পড়ান । তিনি সর্বদা আমাদের ভালো উপদেশ দেন। তিনি মাঝে মাঝে নিয়মিত শ্রেণিকক্ষে উপস্থিত হওয়ার উপদেশ দেন। তার শ্রেণিতে আসতে তিনি কখনও দেরি করেন না। তিনি আমাদের পড়া আনন্দমুখর ও প্রাণবন্ত করে দেন। 

তিনি আমাদের কর্মঠ বানাতে চান। তিনি নৈতিক শিক্ষার বহু গল্প আমাদের বলেন। তিনি আমাদের ভালোবাসা ও স্নেহের সাথে শিক্ষা দেন । তিনি আমাদেরকে অনেক পছন্দ করেন। তিনি কখনও রাগান্বিত হন না। আমরাও তাকে পছন্দ করি 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষাগার ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url