A Rickshaw Puller : Paragraph Class 3, 4, 5 - বাংলা অর্থ সহ

👉Write a paragraph about 'A Rickshaw Puller'. Include the following things in your paragraph. ('রিকশাচালক' সম্পর্কে একটি অনুচ্ছেদ লেখ। তোমার অনুচ্ছেদে নিচের বিষয়গুলো অন্তর্ভুক্ত কর।)

  • - Familiar figure (পরিচিত ব্যক্তি) 
  • - Hardworking (কঠোর পরিশ্রমী) 
  • - Earns everyday (দৈনিক আয়/উপার্জন) 
  • - Miserable life (শোচনীয় জীবনযাপন) 
  • - Behave humanly (মানবিক আচরণ করা)

👉Or, Write a paragraph about 'A Rickshaw Puller'. Answer the following questions in your paragraph. ('রিকশাচালক' সম্পর্কে একটি অনুচ্ছেদ লেখ । তোমার অনুচ্ছেদে নিচের প্রশ্নগুলোর উত্তর দাও।)

(a) Who is rickshaw puller? (রিকশাচালক কে?) 

(b) What kind of person is he? (সে কোন ধরনের মানুষ?) 

(c) How much does he earn? (সে কত টাকা আয় করে? 

(d) What kind of life does he lead? (সে কোন ধরনের জীবনযাপন করে?)

(e) How should we behave with him? (আমাদের তার সাথে কেমন আচরণ করা উচিত?)

A Rickshaw Puller (একজন রিকশাচালক)

Ans. The person who pulls rickshaw is called a rickshaw puller. He is a very familiar figure to the people of both city and village. He is very hardworking. He has to work very hard to earn his food. He earns five or seven hundred taka everyday. He leads a very miserable life. 

He cannot eat properly everyday. Sometimes he has to starve when he cannot earn well. A rickshaw puller has also the value of his life. So we should behave respectfully, and humanly with him.

অনুবাদ : যে ব্যক্তি রিকশা চালায় তাকে রিকশাচালক বলা হয়। সে শহর ও গ্রামের মানুষের কাছে অত্যন্ত পরিচিত লোক। সে খুব পরিশ্রমী। তার খাবার জোগাড় করতে তাকে কঠোর পরিশ্রম করতে হয়। সে প্রতিদিন পাঁচশ থেকে সাতশত টাকা আয় করে। সে খুব শোচনীয় জীবনযাপন করে। 

সে প্রতিদিন ভালোভাবে খেতে পারে না। যখন সে ভালো উপার্জন করতে পারে না তখন মাঝে মাঝে তাকে উপোশ থাকতে হয়। একজন রিকশাচালকের জীবনেরও মূল্য রয়েছে। তাই আমাদের উচিত তার সাথে সম্মানজনক ও মানবিক আচরণ করা।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষাগার ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url